360 x 130 ad code [Sitewide - Site Header]
Category archives for: মাভৈঃ আবৃত্তি সংসদ

বাচিক শিল্প প্রেমীদের জন্য আবৃত্তি কর্মশালার আমন্ত্রণ

Share via email

সফলভাবে কর্মশালা শেষ করা রেজিস্ট্রেশনকারী প্রত্যেকের জন্য থাকছে সনদপত্র

Share via email

শাবিপ্রবিতে শ্রুতিনাটক ‘বেহুলা লখিন্দর’ এর মঞ্চায়ন বৃহস্পতিবার

Share via email

দীর্ঘ অর্ধযুগ পর কাসিব মুন্নার পুনঃ নির্দেশনায় আগামী ১২ জানুয়ারি, ২০১৭ তারিখে মাভৈঃ আবৃত্তি সংসদ ‘বেহুলা লখিন্দর’ এর দ্বিতীয় মঞ্চায়ন করতে যাচ্ছে।

Share via email

দেড় যুগ পেরিয়ে মাভৈঃ আবৃত্তি সংসদ

Share via email

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একমাত্র আবৃত্তি বিষয়ক সংগঠন মাভৈঃ আবৃত্তি সংসদ আগামী ১৫ নভেম্বর,২০১৫ তারিখ তার দীর্ঘ পথ পরিক্রমার ১৮ বছর পূর্ণ করতে যাচ্ছে।

Share via email

মাভৈঃ আবৃত্তি সংসদ মঞ্চায়ন করলো ‘প্রত্যাবর্তন’

Share via email

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ও একমাত্র আবৃত্তি বিষয়ক সংগঠন মাভৈঃ আবৃত্তি সংসদ ‘মাভৈঃ নবীনবরণ-২০১৬’ উপলক্ষ্যে মঞ্চায়ন করলো ‘প্রত্যাবর্তন’ নামক প্রযোজনা। গত ১৮ আগস্ট, ২০১৬ সন্ধ্যে ৭ টায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে শুরু হয় মূল অনুষ্ঠান।

Share via email

‘মাভৈ’ এর সপ্তদশ কার্যনির্বাহী পরিষদ ঘোষণা

Share via email

সভাপতি: কাসিব মুন্না||সাধারণ সম্পাদক: আরিফ মাহমুদ শাওন

Share via email

শুরু হচ্ছে মাভৈঃ স্পোর্টস উইক ’১৬

Share via email

মাভৈঃ আবৃত্তি সংসদের সদস্যবৃন্দ

Share via email

মাভৈঃ আবৃত্তি সংসদ অতিক্রম করলো প্রতিষ্ঠার গৌরবোজ্জ্বল ১৭ বছর

Share via email

শুভ রায় (মাভৈঃ প্রতিনিধি)ঃ

মাভৈঃ আবৃত্তি সংসদ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ও একমাত্র আবৃত্তি সংগঠন। বিশুদ্ধ শিল্পচর্চাকে সর্বত্র ছড়িয়ে দেয়ার লক্ষ্যে ১৯৯৮ সালের ১৫ নভেম্বর সংগঠনটি আত্মপ্রকাশ করে। প্রতিষ্ঠার পর হাঁটি হাঁটি পা পা করে সংগঠনটি ১৭ পেরিয়ে ১৮ তে পা দিল। এরই মধ্যে একক আবৃত্তি, বৃন্দ আবৃত্তি এবং আবৃত্তির নবতর ধারা শ্রুতিনাটক সহ বাচিক শিল্পচর্চার অন্যান্য ধারায় চর্চার মাধ্যমে মাভৈঃ আবৃত্তি সংসদ শাবিপ্রবি ক্যাম্পাস তথা সারাদেশে এক স্বতন্ত্র অবস্থান সৃষ্টি করতে সক্ষম হয়েছে।

গত ১৫ নভেম্বর, ২০১৫ তারিখে মাভৈঃ আবৃত্তি সংসদ পালন করলো ১৭ তম বর্ষপূর্তি। এতে উপস্থিত ছিলেন মাভৈঃ আবৃত্তি সংসদের উপদেষ্টা ও ইংরেজী বিভাগের অধ্যাপক ডঃ হিমাদ্রী শেখর রায়, পরিচালক, ছাত্র উপদেশ ও নির্দেশনা অধ্যাপক ডঃ রাশেদ তালুকদার এবং সংগঠনের বর্ত্মান ও প্রাক্তন সদস্যরা। প্রথমেই সবার অংশগ্রহণে বর্ণাঢ্য আনন্দ র‍্যালী অনুষ্ঠিত হয়। এরপর কেক কাটার মাধ্যমে প্রথমদিনের অনুষ্ঠানের সমাপ্তি টানা হয়।

দ্বিতীয় দিনের অনুষ্ঠান অনুষ্ঠিত হবে ১৮ নভেম্বর, ২০১৫ তারিখে।

স্থানঃ সেন্ট্রাল অডিটোরিয়াম, শাবিপ্রবি। অনুষ্ঠান শুরু হবে বিকেল ৫ঃ৩০ মিনিটে।

Share via email

সাড়ম্বরে উদযাপিত হলো প্রজাপতি’র ৭ম বর্ষপুর্তি

Share via email

প্রজাপতি, মাভৈঃ আবৃত্তি সংসদের নিয়মিত ও মাসিক সাহিত্য প্রকাশনা। ২০০৮ সালের ১৭ আগস্ট কিছুস্বপ্নবাজ ও সৃজনশীল তরুণের হাত ধরে যে সাহিত্য সাময়িকীর জন্ম হয়, সময়ের পালাবদলে আজ সে সপ্তমবর্ষে পদার্পণ করলো। এ উপলক্ষে ৭ সেপ্টেম্বর,২০১৫ মাভৈঃ আবৃত্তি সংসদ কর্তৃক আয়োজন করা হয়“প্রজাপতি’র ৭ম বর্ষপুর্তি” শীর্ষক অনুষ্ঠান। এতে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা ও ইংরেজি বিভাগেরঅধ্যাপক ডঃ হিমাদ্রী শেখর রায়।

Share via email

নতুন সদস্যের সন্ধানে শুরু হল মাভৈঃ আবৃত্তি সংসদের সাংগঠনিক সপ্তাহ

Share via email

মাভৈঃ প্রতিনিধিঃ  মাভৈঃ আবৃত্তি সংসদ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ও একমাত্র আবৃত্তি সংগঠন। প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনটি বিশ্ববিদ্যালয়ের আয়োজনে বিভিন্ন জাতীয় দিবস উদযাপন, কবি সাহিত্যিকদের জন্ম-মৃত্যু দিবস উদযাপন, নবান্ন উৎসব, পিঠা উৎসব, ফল উৎসব, সাপ্তাহিক আড্ডা, সৃজনশীল লেখাসহ সাংগঠনিক কার্যক্রমের মধ্য দিয়ে শুদ্ধ সংস্কৃতি চর্চা কে বাঁচিয়ে রেখেছে। এরই ফলস্বরুপ মাভৈঃ আবৃত্তি সংসদ […]

Share via email

মাভৈঃ আবৃত্তি সংসদের ১৬ তম কার্যকরী কমিটি ঘোষণা

Share via email

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ও একমাত্র আবৃত্তি সংগঠন মাভৈঃ আবৃত্তি সংসদ। ১৯৯৮ সালের ১৫ই নভেম্বর জন্মের পর থেকেই সংগঠনটি বিশ্ববিদ্যালয়ে তার দৃপ্ত পদচিহ্ন রেখে যাচ্ছে। বর্তমানে সংগঠনটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিভিন্ন জাতীয় দিবসে অংশগ্রহণসহ নানাবিধ মৌলিক প্রযোজনার মাধ্যমে শুদ্ধ আবৃত্তি চর্চা কে বাঁচিয়ে রেখেছে।
গত ৭ই মার্চ,২০১৫ খ্রিঃ তারিখে এক জমজমাট পরিবেশে ঘোষণা করা হয় মাভৈঃ আবৃত্তি সংসদের ১৬ তম কার্যকরী কমিটি। এর আগে গত ৭ ফেব্রুয়ারী,২০১৫ খ্রিঃ তারিখে মাভৈঃ আবৃত্তি সংসদের ১৫ তম কার্যকরী কমিটির বিলুপ্তি ঘোষণা করা হয় এবং ঐদিনই আহ্বায়ক কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করা হয়। আহ্বায়ক কমিটিতে ছিলেন ১৫ তম কার্যকরী কমিটির সভাপতি এস, কে, এস, ফরহাদ মুর্শেদ অনন্ত , সহ-সভাপতি তাপস চক্রবর্তী তুষার, সাধারণ সম্পাদক মানস দেব, জ্যেষ্ঠ্ কার্যকরী সদস্য সৌরভ চক্রবর্তী শুভ, আমিনা সুলতানা পলি ও শর্মিষ্ঠা ত্রিবেদী।
নতুন কমিটিতে নতুন ও পুরাতন সদস্যদের এক সুন্দর মেলবন্ধন ঘটেছে।
কমিটির সদস্যরা হলেনঃ

Share via email
ad_LR

Recent Entries

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদকঃ কর্ণ বিক্রমাদিত্য, সম্পাদকঃ সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদকঃ সুপর্ণ্য মৌ

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের Copyright © 2013, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com