360 x 130 ad code [Sitewide - Site Header]
Category archives for: খাদ্য প্রকৌশল ও চা প্রযুক্তি

খাদ্য বিভাগের প্রথম পিএইচডি ডিগ্রী প্রদান

Share via email

ডিগ্রী লাভ করেন বিটিআরআই’র পতঙ্গবিদ্যা বিভাগের জ্যেষ্ঠ বৈজ্ঞানিক কর্মকর্তা মামুন।

Share via email

শিক্ষার্থীরাই আমার সন্তান : যুগপূর্তির কথোপকথনে ড.মোজাম্মেল হক

Share via email

বিশ্ববিদ্যালয়ে আমরা শিক্ষকরাই তাদের অভিভাবক।আমরা তাদের বিপদে না দাঁড়ালে ওরা যাবে কোথায়।ওরা আমাদের সম্মান করে।ক্লাশের বাইরে আমি ওদের কারো বড় ভাই আবার কারো বাবার মত। ওরা যেমন আমাদের সম্মান সম্মান করে আমরাও তাদের স্নেহ করি।এই রকম সম্পর্ক সৃষ্টি হলেই কেবল বলা যাবে আদর্শ শিক্ষক আমরা। সব শিক্ষকের ফ্রেন্ডলি হওয়া উচিত

Share via email

এফইটি বিভাগের সহকারী অধ্যাপক পদে নিয়োগ বিজ্ঞপ্তি

Share via email

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি (এফইটি) বিভাগের সহকারী অধ্যাপকের ২টি শূন্য পদে নিয়োগ বিজ্ঞপ্তি

Share via email

আন্তঃবিভাগ বাস্কেটবলের নতুন চ্যাম্পিয়ন এফইটি বিভাগ

Share via email

দুই মৌসুম পর নতুন চ্যাম্পিয়নের মুখ দেখলো শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাস্কেটবল কোর্ট। ‘আন্তঃবিভাগ বাস্কেটবল প্রতিযোগিতা ২০১৪’ এর ফাইনালে টানা দুই বারের চ্যাম্পিয়ন গণিত বিভাগকে ২০-০৯ পয়েন্টে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে গতবারের রানার-আপ ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি (এফইটি) বিভাগ।

Share via email

”ক্লিন সাস্ট”-এর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান

Share via email

সাস্টনিউজ ডেস্কঃ  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে (শাবিপ্রবি) পরিচ্ছন্ন করার এক অভিনব উদ্যোগের নাম ”ক্লিন সাস্ট”। ২০১২-১৩ শিক্ষাবর্ষের কিছু শিক্ষার্থীর উদ্যোগে গতকাল থেকে শুরু হয়েছে এই পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান। অভিযানের প্রথম দিনে গতকাল বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার এলাকা পরিষ্কার করেছে তারা। ২০১২-১৩ শিক্ষাবর্ষের সিএসই বিভাগের তানভীর নাঈম, পলাশ, মশিউর, নিশিকান্ত, তালহা, জিওগ্রাফি এণ্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের পলি, […]

Share via email

প্রফেসর পদে উন্নীত হলেন এফইটি বিভাগের বিভাগীয় প্রধান

Share via email

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি (এফইটি) বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. মোজাম্মেল হক প্রফেসর পদে উন্নীত হয়েছেন। রোববার তিনি কর্মস্থলে যোগদান করেন।

Share via email

আন্তঃবিভাগ হ্যান্ডবলে ছেলেদের খেলায় এফইটি চ্যাম্পিয়নঃ মেয়েদের খেলায় চ্যাম্পিয়ন আর্কিটেকচার বিভাগ

Share via email

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘আন্তঃবিভাগ হ্যান্ডবল প্রতিযোগিতা ২০১৪’ এ ছেলেদের চ্যাম্পিয়ন হয়েছে ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি (এফইটি) বিভাগ। মেয়েদের খেলায় চ্যাম্পিয়ন হয়েছে আর্কিটেকচার বিভাগ।

Share via email

টানা ২য় বারের মত আন্তঃবিভাগ বাস্কেটবলে চ্যাম্পিয়ন গণিত বিভাগ

Share via email

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্তঃবিভাগ বাস্কেটবল প্রতিযোগিতার শিরোপা ধরে রাখলো চ্যাম্পিয়ন গণিত বিভাগ। আজ সোমবার বিকেল চারটায় বিশ্ববিদ্যালয়ের বাস্কেটবল গ্রাউন্ডে অনুষ্ঠিত একপেশে ফাইনালে ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি (এফইটি) বিভাগকে ২১-০৬ পয়েন্টে পরাজিত করে এ গৌরব অর্জন করে গণিত বিভাগ। খেলার শুরু থেকেই মুহুর্মুহু আক্রমণে এফইটি বিভাগের বাস্কেটে আঘাত হানতে থাকে গণিত বিভাগ। এসময় উপস্থিত দুদলের সমর্থকদের মাঝে মাঠের বাইরে এক ধরণের ঠান্ডা লড়াই চলে। একপেশে খেলায় শেষ পর্যন্ত শেষ হাসি হাসে শক্তিশালী গণিত বিভাগ। গতবছর তৎকালীন চ্যাম্পিয়ন অর্থনীতি বিভাগকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল তারা।

Share via email

আন্তঃবিভাগ বাস্কেটবল প্রতিযোগিতা ২০১৪ শুরুঃ প্রথম দিনে জয় এফইটি ও গণিতের

Share via email

আজ সোমবার বিকাল ৩টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আমিনুল হক ভূইয়া বাস্কেটবল গ্রাউন্ডে আন্তঃবিভাগ বাস্কেটবল প্রতিযোগিতা ২০১৪-এর শুভ উদ্বোধন করেন। এসময় সংক্ষিপ্ত বক্তব্য তিনি বলেন, প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদেরকে খেলোয়াড়সুলভ মনোভাব বজায় রাখতে হবে। বিপক্ষ দলের খেলোয়াড়দের সাথে দুর্ব্যবহার করা যাবে না এবং তাদেরকে কটু কথা বলা থেকে বিরত থাকতে হবে। আর এ শিক্ষা খেলার বাইরে প্রাত্যাহিক জীবনে অনুসরণ করতে হবে।

Share via email

ক্যাম্পাসেই ‘চা বাগান’

Share via email

পূণ্যভূমি সিলেটের কথা আসলে এর পরপরই যে নামটি মাথায় ঘুরপাক খায় তা হল সিলেটের ঐতিহ্যবাহী ‘চা বাগান’। সিলেটে কেউ ঘুরতে এসেছেন অথচ চা বাগানে ঘুরতে যাওয়া হয়নি এমন মানুষ খুঁজে পাওয়া ভার। আর শাবিপ্রবি’র শিক্ষার্থী ও সিলেটবাসীর সাপ্তাহিক ছুটিগুলো হয়ত কাঁটে চা বাগানের এ টিলা ও টিলায়। তবে ব্যস্তময় এ শহুরে জীবনে হুট করেই চা বাগানে ঘুরে আসার ইচ্ছাটা অনেকেই হয়ত পূরণ করতে পারেন না। তখন একটু অবসর সময় কাটাতে শহরবাসী বেছে নেন সিলেটের অন্যতম প্রাকৃতিক সৌন্দর্য্যের লীলাভূমি সবুজে ঘেরা শাবিপ্রবিকে। তবে এখন থেকে সবাই হুট করে চা বাগান দেখার স্বাদ খুব সহজেই মেটাতে পারবে। হ্যাঁ, হতে যাচ্ছে এমনটাই। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েই(শাবিপ্রবি) ‘চা বাগান’ বাস্তবায়ন করা হয়েছে।

Share via email
120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: কর্ণ বিক্রমাদিত্য, বার্তা সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com