360 x 130 ad code [Sitewide - Site Header]
Category archives for: রসায়ন

ক্রিকেটে বিজয়ী পরিসংখ্যান বিভাগ

Share via email

রানার আপ হয়েছে রসায়ন বিভাগ।

Share via email

শাবিপ্রবিতে সরস্বতী পূজা আয়োজিত

Share via email

কেন্দ্রীয় পূজা ছাড়াও শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী, সবিস, ও বিভিন্ন বিভাগ সরস্বতী পূজার আয়োজন করে।

Share via email

রসায়ন বিভাগের ২৬তম ব্যাচের নবীনবরণ আজ

Share via email

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ২৬তম ব্যাচের নবীনবরণ আজ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হবে, বিভাগের ২৫তম ব্যাচ এই নবীনবরণের আয়োজন করেছে। আজ সোমবার বিকাল ৫ টা থেকে নবীনবরণ অনুষ্ঠান শুরু হবে এবং রাত ১০ টা পর্যন্ত এই অনুষ্ঠান চলবে।

Share via email

Auto lab 128N পরিদর্শন মাননীয় ভাইস চ্যান্সেলরের

Share via email

আজ মঙ্গলবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগে স্থাপিত Auto lab 128N পরিদর্শন করেন মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আমিনুল হক ভূইয়া।

Share via email

সিলেট অঞ্চলের বিজ্ঞান অলিম্পিয়াড ৯ জানুয়ারি

Share via email

বাংলাদেশ বিজ্ঞান একাডেমি ৬ষ্ঠ বারের মত সারা দেশে বিজ্ঞান অলিম্পিয়াডের আয়োজন করতে যাচ্ছে। সিলেট অঞ্চলের অলিম্পিয়াড আগামী ০৯ জানুয়ারি সকাল ৯ টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। মাধ্যমিক (নবম-দশম শ্রেণী) ও উচ্চ মাধ্যমিক (একাদশ-দ্বাদশ শ্রেণী) স্তরের ছাত্র-ছাত্রীরা অলিম্পিয়াডে অংশগ্রহণ করতে পারবে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ আমিনুল হক ভূইয়া বিজ্ঞান অলিম্পিয়াডের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। পরীক্ষার পর বিজ্ঞান সম্পর্কিত আকর্ষণীয় প্রশ্নোত্তর পর্ব ও পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত হবে। ০৪ জানুয়ারি বিকাল ৪:০০ টায় মধ্যে বিজ্ঞান অলিম্পিয়াডে অংশ গ্রহণের জন্য ছাত্র-ছাত্রীরা রেজিস্ট্রেশন করতে পারবে।

Share via email

শাবিতে আগামী ৩ দিন…

Share via email

আগামী ৩ দিন যা থাকছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে…

Share via email

শিক্ষককে হুমকির ঘটনায় মানববন্ধন কর্মসূচি পালিত

Share via email

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোঃ আব্দুস সোবহানকে হত্যার হুমকির ঘটনায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে ওই বিভাগের শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এ কর্মসূচি পালন করা হয়। এতে বিভাগের শিক্ষার্থী, শিক্ষার্থী সহ প্রায় দুইশ জন উপস্থিত ছিলেন।

Share via email

শাবি শিক্ষককে হত্যার হুমকিঃ প্রশাসন পুলিশের তৎপরতা বৃদ্ধি

Share via email

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোঃ আব্দুস সোবহানকে দেয়া হত্যার হুমকি নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং পুলিশের তৎপরতা বৃদ্ধি পেয়েছে। বিষয়টি নিয়ে মঙ্গলবার জরুরি সভা ডাকা হয়েছে।

Share via email

শাবিতে ৬ষ্ঠ বাংলাদেশ রসায়ন অলিম্পিয়াডের বিভাগীয় পর্ব অনুষ্ঠিত

Share via email

শুক্রবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের আয়োজনে ও বাংলাদেশ রসায়ন সমিতির তত্ত্বাবধানে ‘৬ষ্ঠ বাংলাদেশ রসায়ন অলিম্পিয়াড ২০১৪’ এর সিলেট বিভাগীয় পর্ব অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় ক্যাম্পাসের মুক্তমঞ্চে পতাকা উত্তোলনের মাধ্যমে অলিম্পিয়াডের শুভ উদ্বোধন করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আমিনুল হক ভূইয়া। এসময় অলিম্পয়াডে অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদের স্বাগত জানিয়ে তিনি বলেন, বর্তমান আধুনিক বিশ্বে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে তোমাদেরকে বিজ্ঞানের মৌলিক শাখায় অধ্যয়ন বাড়াতে হবে। তিনি অলিম্পিয়াডের শুভ কামনা করেন।

Share via email

ছাত্রলীগের উপাচার্য ভবন ঘেরাওঃ ৩ ঘন্টা পর সিন্ডিকেট সভা শুরু

Share via email

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে উপাচার্য ভবন ঘেরাও করে রাখে শাবি শাখা ছাত্রলীগ। আজ সোমবার সকাল ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ে নিয়োগ হওয়া নতুন ৫ জন শিক্ষকের মধ্যে ২ জনের বিরুদ্ধে জামায়াত-শিবিরে সাথে সংশ্লিষ্টতার অভিযোগ এনে উপাচার্য ভবন ঘেরাও করে রাখে তারা। অভিযুক্ত এ শিক্ষকেরা হলেন সিভিল এন্ড এনভারনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের আমিরুল ইসলাম ও রসায়ন বিভাগের সাইফুল আলম। উল্লেখ্য সোমবার সিন্ডিকেটের সভায় রসায়ন ও সিভিল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগে শিক্ষক নিয়োগ বিষয়ে বাছাই কমিটির সিদ্ধান্ত ওঠার কথা ছিল।

Share via email
120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com